মুকেশ আম্বানির বাড়ির কিছু চমকপ্রদ তথ্য যা বিশ্ব কে হতবাক করে দিয়েছে

0
324
মুকেশ আম্বানির বাড়ি
Image Source : Google

মুকেশ আম্বানির বাড়ির দাম ও সমস্ত তথ্য : ভারতের পাশাপাশি গোটা বিশ্বের ধনকুবেরদের মধ্যে অবশ্যই নাম থাকবে রিলায়েন্স কর্তা মুকেশ আম্বানির। সম্প্রতি ফোর্বস দ্বারা ঘোষিত দেশের ভারতের ১০০ জন ধনকুবেরদের তালিকায় সবার শীর্ষে রয়েছেন মুকেশ আম্বানি। বিগত ১৩ বছর ধরে প্রথম স্থানে রয়েছেন তিনি। তবে মুকেশ আম্বানির থেকেও সাউথ মুম্বাইয়ে তার বাড়ি ‘আন্তিলিয়া‘ নিয়ে মানুষের আগ্রহের কোন শেষ নেই। আজ আমরা আপনাকে টেলিকম সম্রাট মুকেশ আম্বানির বাড়ির সম্পর্কে এমন কিছু তথ্য দেবো যা শুনলে আপনার মনে বিস্ময় সৃষ্টি হবে।

স্বপ্ন নগরী মুম্বাইয়ে আরবসাগরের পাশে এই বাড়ির নাম মুকেশ আম্বানি রেখেছিলেন আটলান্টিক সাগরের নাম অনুসারে এবং ইংল্যন্ডের বাকিংহাম প্যালেসের পর এটাই বিশ্বের দ্বিতীয় বিলাসবহুল বাড়ি। গোটা বাড়িতে বাস করেন মোট ৬ জন। তবে মোট কাজের লোকের সংখ্যা ৬০০ জন। এই বাড়িতে থাকেন, মুকেশ আম্বানি ও তাঁর স্ত্রী নীতা আম্বানি, তাঁদের পুত্র সন্তান অনন্ত আম্বানি ও আকাশ আম্বানি। আকাশের স্ত্রী শ্লোকা মেহতা আম্বানি। আর আম্বানি পরিবারের খুদে সদস্য মুকেশ ও নীতা আম্বানির নাতি পৃথ্বী আম্বানি।

মুকেশ আম্বানির বাড়ির দাম কত ?

‘আন্তিলিয়া’র মোট উচ্চতা ৫৭০ ফুট। ২৭ তলার বাড়ি হলেও আসলে এটি ৪০ তলার সমান। রিখটার স্কেলে ৮ মাত্রার ভুমিকম্প হলেও এই বাড়ির কোন ক্ষতি হবেনা। গোটা বাড়িটি তৈরী হয়েছে স্ফটিক, মার্বেল ও মুক্ত দ্বারা তৈরী সুর্য ও পদ্মের নকশা দিয়ে। অনেকের মনেই প্রশ্ন আসে মুকেশ আম্বানির বাড়ির দাম কত ? বাড়িটি তৈরী করতে খরচ হয়েছে আনুমানিক ১০০ কোটি পাউন্ড। তবে এখানেই শেষ নয়, এই বাড়ির ভেতরে রয়েছে ছোট্ট একটি শহর।

স্পা, সিনেমা হল, বার, রেস্তোরাঁ, আইসক্রিম পার্লার, ডান্স স্টুডিও থেকে শুরু করে সবকিছুই আছে বাড়ির মধ্যে। এর পাশাপাশি রয়েছে বরফের তৈরী একটি ঘর। মুম্বাইয়ের গরম থেকে বাঁচতে এই ঘরটি বিশেষ ভাবে তৈরী করা হয়েছে। এছাড়াও রয়েছে সুইমিং পুল থেকে শুরু করে হেয়ার স্পা সবকিছুই।

কথায় বলে ‘টাইম ইজ মানি’ আর মুম্বাইয়ের ট্রাফিক জ্যামে আটকালে সময়ের কোন হিসেব থাকেনা। সেই কারণেই মুকেশ আম্বানি তার বাড়িতে তিনটি হেলিপ্যাড নির্মাণ করেছেন। মুম্বাইয়ের ট্রাফিক এড়াতেই হেলিকপ্টারে করে যাতায়াত করেন তিনি। এছাড়াও ‘আন্তিলিয়া’তে যে পার্কিং লট নির্মাণ করা হয়েছে সেখানে একসাথে ১৬০ টি গাড়ি পার্ক করা সম্ভব।

কেমন লাগলো অবশ্যই জানান

SHARE