কলকাতায় ডেটিং ও প্রেমের সেরা ১০ টি জায়গা

0
175
Top 10 Lovers Point in Kolkata
Image Source : Google

Top 10 Lovers Point in Kolkata (কলকাতায় প্রেমের সেরা ১০ টি জায়গা): কলকাতা কে বলা হয় city of joy আর joy বা আনন্দ যেখানে ভরপুর সেখানে ভালোবাসার উপস্থিতি তো থাকবেই। ফলে কলকতাবাসীর মধ্যেও ভালোবাসা রয়েছে অফুরান। প্রিয় মানুষের সঙ্গে নিভৃতে ঘোরাফেরা করার জন্য এবং সুন্দর সুন্দর মুহূর্ত বানানোর জন্য আপনাকে মেলা কসরত করার দরকার নেই। এই প্রতিবেদনেই আমরা আপনাকে কলকাতার সেরা দশটি লাভার্স পয়েন্টের কথা বলবো, যদিও তার কয়েকটির নাম হয়তো আপনি শুনেছেন বা গিয়েওছেন ইতিমধ্যেই। তবু ভালোবাসার জায়গায় বারবার যাওয়া তো আর অপরাধের নয়, লকডাউন মিটলেই করোনা খানিকটা বাগে এলে মনের মানুষের সঙ্গে বেড়িয়ে আসতে পারেন এই জায়গাগুলি থেকে।

Top 10 Lovers Point in Kolkata :

১) ইকোপার্ক:- কলকাতায় এসেছেন আর ইকো পার্কের নাম শোনেননি তা নিশ্চই হতে পারেনা। রাজারহাট নিউটাউন এলাকায় ইকোপার্ক বহু মানুষের কাছে আকর্ষণের জায়গা। সুন্দর প্রাকৃতিক পরিবেশ, সবুজের জঙ্গল, লেক, রেস্তোরাঁ, এক্সট্রা ক্যারিকুলাম এক্টিভিটিস সব মিলিয়ে একটা দিন মনের মানুষের সাথে ইকো পার্কে কাটানো যেতেই পারে। লেকের ধারে বসে সূর্যাস্ত দেখতে দেখতে হারিয়ে যেতে পারেন নিজেদের।কল্পনার জগতে।

২) প্রিন্সেপ ঘাট:- আপনি যদি বাংলা ছবির ভক্ত হয়ে থাকেন তাহলে বড়পর্দায় একাধিকবার প্রিন্সেপ ঘাটের ছবি দেখে থাকবেন। হুগলি নদীর তীরে জেমস প্রিন্সপের সমাধি ছাড়াও দ্বিতীয় হুগলি সেতু বা বিদ্যাসাগর সেতু এই স্থানের অন্যতম আকর্ষণ। নদীর তীরে রয়েছে সুন্দর বসার জায়গা। মনের মানুষের সাথে সেখানে বসে ঘন্টার পর ঘন্টা কাটানো যায়। এছাড়া নৌকা করে গঙ্গাবক্ষে ঘুরতেও পারেন।

৩) মিলেনিয়াম পার্ক:- হুগলি নদীর তীরে বেশ লম্বা করে অনেকটা জায়গা জুড়েই অবস্থিত মিলেনিয়াম পার্ক। সেখান থেকে আপনি উপভোগ করতে পারেন সূর্যাস্ত। হাওড়া ব্রিজের সৌন্দর্য আলাদা মাত্রা যোগ করে।

৪) নলবন:- কলকাতার কর্পোরেট হাব সল্টলেক সেক্টর ফাইভের কাছেই এক চিলতে সবুজ এবং বিস্তীর্ণ লেকের মজা পেতে হলে কলকাতার কাপলদের সেরা ঠিকানা হতে পারে নলবন। বড় বড় বিল্ডিংয়ের মাঝে এক চিলতে মনোরম পরিবেশ মানেই নলবন।

৫) বিশ্ব বাংলা গেট:- কলকাতার নিউটাউনে নারকেলবাগানে বিশ্ববাংলা গেটের ছবি সোশ্যাল মিডিয়ায় সহজেই পাওয়া যায়। এটি আসলে একটি হ্যাংগিং রেস্টুরেন্ট যেখানে আপনি নিজের মনের মানুষের সঙ্গে কিছুটা সময় নিভৃতে কাটানোর পাশাপাশি সুস্বাদু খাবারও ট্রাই করতে পারবেন।

৬) কফি হাউস:- কফি হাউস বলতে গেলে বর্তমান সময়ে দুটি কফি হাউসের কথা মাথায় আসতে পারে। একটি নিউটাউনে সদ্য তৈরি হয়েছে এবং অপরটি কলেজ স্ট্রিটের বহু পুরানো সাবেকি কফি হাউস। নিজের মনের মানুষের সঙ্গে দুটোতেই ঢুঁ মেরে দেখতে পারেন। একটিতে আধুনিকতার ছোঁয়া অন্যটি বাঙালির নস্টালজিয়া, সবমিলিয়ে সময় ভালোই কাটবে।

৭) ময়দান:- ময়দান ছাড়া বাঙালির প্রেম অসম্পূর্ণ। শীতকালে সকাল থেকেই ময়দানে কাপলদের ভিড় দেখা গেলেও গরম কালে বিকেলের দিকটা ময়দানে বসে সূর্যাস্ত উপভোগ করতে ভালোবাসেন সকলেই।

৮) রবীন্দ্র সরোবর:- কলকাতার বুকে বিশাল রবীন্দ্র সরোবর ইয়ং জেনারেশনের খুবই পছন্দের ডেস্টিনেশন। লেকের ধারে বসে ছবি না তুললে শান্তিই হয়না কারোর। বেঞ্চে বসে সহজেই কাটিয়ে দিতে পারেন ঘন্টার পর ঘন্টা।

৯) নন্দন:- মনের মানুষের সঙ্গে ডেটিং কিন্তু ভিন্ন স্বাদের হতে পারে। শুধু রেস্তোরাঁ বা চেনা ছকের বাইরে যদি সিনেমা দেখে বা কোন ভালো থিয়েটার দেখে প্রিয় সময়টিকাটাতে চান তাহলে ঢুঁ মারতেই পারেন নন্দন চত্বরে।

১০) অলি পাব:- মনের মানুষের সাথে যদি হালকা মদিরা পানের ইচ্ছে থাকে তাহলে অবশ্যই অলি পাবে চলে যান। এটিও কলকাতার নস্টালজিয়া। মন ভরার সাথে সাথে পেটও ভরবে যথাযথ।

আপাতত কিছুদিন লকডাউনের জেরে ঘটবন্দি হয়েই জীবন কাটছে তবে খুব তাড়াতাড়ি করোনা ভাইরাসকে হারাতে সক্ষম হবে দেশ, ফলে অবিলম্বেই ফের শহরের রাস্তায় কিলবিল করবে মানুষ। City of joy আরো একবার প্রাণবন্ত হয়ে উঠবে চিরতরে।

কেমন লাগলো অবশ্যই জানান

SHARE